Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন
বিস্তারিত

গোগ্রাম ইউনিয়ন পরিষদ কর্তৃক আজ (১৬ ডিসেম্বর ২০২৩ তারিখে) ৫২ তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়। সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্যবৃন্দ, সচিব, হিসাব সহকারী, গ্রাম পুলিশ এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় সংগীদের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর গোগ্রাম ইউনিয়ন পরিষদের পার্শ্ববর্তী গোগ্রাম উচ্চ বিদ্যালয় ও কলেজে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে সবার সাথে বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করা হয়।

চেয়ারম্যান সাহেব উপস্থিত ব্যক্তিবর্গের সামনে বাঙ্গালীদের জীবনে মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। আলোচনার শুরুতে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং জাতীয় শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, আজ বাঙ্গালী জাতীর জন্য একটি ঐতিহাসিক দিন। এই দিনটিতেই আমরা পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে বিজয় অর্জন করি। আজ আমাদের গৌরবের দিন। ১৯৭১ সালের এই দিন বাংলাদেশের ইতিহাসে অসামান্য কীর্তি হতে থাকবে চিরকাল। যুগের পর যুগ এই অনুপ্রেরণা আমাদের জীবনকে নতুন উদ্যমে এগিয়ে নিয়ে যাবে। 

তিনি বলেন, যেসকল মহান ব্যক্তিদের আত্মত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা আমরা পেয়েছি সেই স্বাধীনতার মর্যাদা ও সম্মান যেন আমরা ধরে রাখতে হবে। এবং বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলের সুস্বাস্থ্য কামনা করে ও বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

পরিশেষে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা এবং সুখি সমৃদ্ধ বাংলাদেশ কামনায় দোয়া করা হয়। অনুষ্ঠান শেষে সকলকে আপ্যায়ন করা হয়।

ডাউনলোড
প্রকাশের তারিখ
16/12/2023
আর্কাইভ তারিখ
20/12/2023